সূরা ইয়াসিনের গোপন আয়াত কী ?

 

সূরা ইয়াসিনের গোপন আয়াত  কী ?


                                                           সূরা ইয়াসিনের গোপন আয়াত  কী ? 


আজকে আমরা সূরা ইয়াসিন  এর গোপন আয়াত, এর 58 নং আয়াত ও এর ৯ নং আয়াত, সূরা ইয়াসিন ৯ নং আয়াত বাংলা উচ্চারণ, সালামুন কাওলাম মীর রাব্বীর রাহীম কি ? সম্পর্কে আলোচনা করব । আশা করি আপনারা এটা থেকে বেশ অনেক উপকৃত হবেন । 


  • সূরা ইয়াসিনের গোপন আয়াত কী ? 

সুরা ইয়াসিনের ৯ নাম্বার আয়াত হলো একটি খুবই কার্যকারী এবং খুবই পরীক্ষিত আমল । আমাদের হুজুর পাক ( সাঃ )তার জীবনে এই নয় নাম্বার আয়াতটি পাঠ করে কাফেরদের সাথে জয়লাভ করেন । এমনকি কেউ যদি দুনিয়া এবং পার্থিব কোন বিপদের সম্মুখীন হয় তাহলে আল্লাহু সুবানুতায়ালার গায়েবী সাহায্য পেয়ে থাকবেন  এই সূরা ইয়াসিনের ৯ নাম্বার আয়াতটি পাঠ করার মাধ্যমে । সুতরাং সুরা ইয়াসিন এর নয় নম্বর আয়াতটি খুবই গোপনীয় এবং পরীক্ষিত আমল যেটির সাহায্যে  গায়েবী সাহায্য আল্লাহ সুবহানাতায়ালার কাছ থেকে পাওয়া সম্ভব । 


  • সূরা ইয়াসিন ৫৮ নং আয়াত ফজিলত কী ? 

আসলে সুরা ইয়াসিন এর ৫৮ নং আয়াতের বিশেষ কোন ফজিলত নেই বা এ সম্পর্কিত কোন হাদিস পাওয়া যায়নি । তবে সংক্ষেপে বলতে গেলে এই আয়াতটিতে মূলত বলা হয়েছে যে আল্লাহ রাব্বুল আলামিন এর আদেশ ও নিষেধ যারা মেনে চলে তাদের জান্নাত দেয়া হবে এবং তাদের কাছ থেকে সালাম গ্রহণ করা হবে । 


সূরা ইয়াসিনের গোপন আয়াত  কী ?


  • সূরা ইয়াসিন প্রথম ৯ আয়াতের ফজিলত কী ? 

সুরা ইয়াসিন এর প্রথম ৯ আয়াতের গুরুত্ব ও ফজিলত অপরিসীম । এখানে মিজানুর রহমান আজহারী বলেছেন তিনি নিজেও এই প্রথম নয়টি আয়াতের আমল করে সফলতা পেয়েছেন এবং এটা একটি পরীক্ষিত আমল । এই প্রথম আয়াত পাঠ করলে কঠিন বিপদ আপদ দূর হয়ে যায় , ডাকাতের হাতে পড়লেও ডাকাতের হাত থেকে রক্ষা পাওয়া যায় । আল্লাহ সুবহানুতায়ালা ডাকাতদের চোখ অন্ধ করে রাখেন,  বিপদ আপদ থেকে সেই কারণে মুক্তি পাওয়া যায় । এমনকি যদি ছিন্তাই কারীর হাতেও পড়া হয় সে ক্ষেত্রে আল্লাহ সুবহানুতায়ালা বিপদ থেকে রক্ষা করে দেন । এরকম একটি ঘটনা মিজানুর রহমান আজহারী বর্ণনা করেছেন যে তিনি একবার গ্রামের পথ দিয়ে যাচ্ছিলেন এবং পথের মধ্যে একটা বড় গাছ পড়ে থাকতে দেখেন । ডাকাতের জন্য আক্রমণ করেছিল এবং তিনি এই সূরা পড়া শুরু করে দিয়েছিলেন ফলে তিনি ডাকাতের আক্রমণ থেকে রক্ষা পান । 


সূরা ইয়াসিনের ৯ নং আয়াত

 সূরা ইয়াসিনের এই ৯ নং আয়াতের অনুবাদ হল - আমি তাদের সামনে ও পিছনে প্রচীর স্থাপন করে আবৃত করেছি যার ফলে তারা দেখে না ।

  • সূরা ইয়াসিন ৯ নং আয়াত বাংলা উচ্চারণ কি ? 

ওয়াজ আনলা মিম বাইনী আইদিহীম ছাদ্দাও ওয়ামিন খালফিহিম ছাদ্দান ফাআগশাইনা হুম ফাহুম লা ইউবসিরুন । 

  • সালামুন কাওলাম মীর রাব্বীর রাহীম কি ? 

এটা সূরা ইয়াসিনের ৫৮ নং আয়াত । 

  • সালামুন কাওলাম মীর রাব্বীর রাহীম বাংলা অর্থ কি ? 

দয়ালু  পালনকর্তার নিকট থেকে তাদেরকে সালাম জানান হবে ।


শেষ ব্যাখ্যা 

পরিশেষে আমরা এটা বলতে পারি যে  সূরা ইয়াসিনের গোপন আয়াত পড়ার মাধ্যমে বিভিন্ন সমস্যা সমাধান করার পথ পেয়ে যাবেন আশা করা যায় ।


আরো জানতে 





Next Post Previous Post
No Comment
Add Comment
comment url