সন্তান লাভের দোয়া: রাব্বি হাবলি মিনাস সন্তান লাভের দোয়া

 

রাব্বি হাবলি মিনাস সন্তান লাভের দোয়া, সুস্থ সবল সন্তান লাভের দোয়া, সন্তান লাভের কুরআনী আমল বিভিন্ন বিষয় নিয়ে আমরা আজকে এই অনুচ্ছেদে আলোচনা করব । 

                                               রাব্বি হাবলি মিনাস সন্তান লাভের দোয়া, মূলত এই দোয়ার মানে মোটামুটি  হল – “ Rabbi Habli Minas "  ও আমার আল্লহসুবানুতায়ালা   আমায় একটি সৎ ছেলে সন্তান দিন  । ফলে আল্লাহ মাবুদ আমাদের ইসলামের ১ম নবী   Hazrat ইব্রাহীম ( আ: ) কে সন্তান প্রদান করেন। 

 

রাব্বি হাবলি মিনাস সন্তান লাভের দোয়া
                                                  রাব্বি হাবলি মিনাস সন্তান লাভের দোয়া


রাব্বি হাবলি মিনাস সালেহীন কখন পড়তে হয়

আমাদের নবী হযরত ইব্রাহিম ( আ: ) একটি সৎ পুত্র সন্তানের জন্য আল্লাহর নিকট দোয়া করেছিলেন এবং যার ফলে আল্লাহ সুবহানাতায়ালা তাকে একটি সন্তান দান করেছিলেন ।  নিম্নে দোয়াটি প্রদান করা হলো - 

رَبِّ هَبْ لِي مِنَ الصَّالِحِينَ  অর্থাৎ রাব্বি হাবলি মিনাস সালেহীন ।  ( সুরা আস-সাফফাতের  ১০০ নং আয়াতে বর্ণিত আছে  )

রাব্বি হাবলি মিনাস সালেহীন এর ফজিলত

একটি সন্তান লাভের জন্য এই দোয়ার গুরুত্ব অনেক অনেক বেশি । 

রাব্বি হাবলি মিনাস সালেহীন পড়ার নিয়ম

সালাতের পর বেশি বেশি করে  এই দোয়া পাঠ করতে হবে । 

সুস্থ সবল সন্তান লাভের দোয়া

যদি আল্লাহ সুবহানু তায়ালা চান তবেই যে কারও সন্তান হবে অন্যথায় লাভ সম্ভব না । তাই আল্লাহ সুবহানা তায়ালার কাছে খাস দিলে বেশি বেশি করে নিম্নের এই দোয়া পাঠ করতে হবে এবং আল্লাহ সুবহানাতায়ালার কাছে চাইতে হবে । দোয়াটি হল -  “রব্বি লা-তাযারনি ফারদাঁও ওয়া আন্তা খাইরুল্ ওয়ারিছিন” । এই দোয়া যাকারিয়া ( আ: ) পাঠ করে সন্তান লাভ করেন । 


সুস্থ ও সুন্দর সন্তান লাভের দোয়া 

সুস্থ ও সুন্দর সন্তান লাভের জন্য বেশ কিছু দোয়া রয়েছে নিম্নের অনুচ্ছেদে নিম্নের প্যারাতে সেই সূরা এবং সেই দোয়া সম্পর্কে বিশদ আলোচনা করা হলো । 


রাব্বি হাবলি মিনাস সন্তান লাভের দোয়া
                                                     রাব্বি হাবলি মিনাস সন্তান লাভের দোয়া



সন্তান লাভের কুরআনী আমল

১.  দোয়া -  “রাব্বি হাবলি মিনাস সালেহীন” ( পুত্র সন্তান লাভের জন্য ) 

২. দোয়া -  " Rabbi La Tajarni Fardao owa Anta Khairul Owarichin"  

৩. দোয়া -   "Rabbi Habli Milladunka Jurriatan Taiyabatan, Innaka Samiud Dowa "

৪.  দোয়া -     "Bismillahi Allahumma Jannibnash shaytana, wa jannibish Shaytana ma Rajajtana "  

( সহবাসের আগে ওযু করে  )


  • রাব্বি হাবলি মিনাস সালেহীন অর্থ কী ?

 ও আল্লাহসুবানু তায়ালা  আমায় নেক সন্তান দিন। 

  • কোন প্রহরে সহবাস করা উচিত জানেন কী ?

শাস্ত্রমতে যদি সঠিক প্রহর অনুযায়ী সহবাস করা যায় তাহলে ভাল হয় । তাই আদশ প্রহর  হল ১ম প্রহর বা রাত ১২ এর মধ্যের সময়কে বুঝায় ।


  • কিভাবে মেয়ে গর্ভবতী করা যায় কম সময়ে ?

ছেলেদের শুক্রানু মেয়েদের ডিম্বানুর চেয়ে বেশিদিন বাচতে পারে । তাই শুক্রানু যদি আগেই যেয়ে বসে থাকে , আর  মেয়েদের ডিম্বানু পরে শুক্রানুর সাথে মিলিত হয়  তাহলে খুব দ্রুত মেয়েদের গভবতী হওয়ার সম্ভাবনা থাকে ।   


  • মাসিকের কতদিন পর ডিম ফোটে ?

আসলে কেউ কেউ বলে ১২ থেকে ১৪ দিনের মধ্যে কিন্তু আমার বাস্তব জীবন থেকে দেখেছি যে মাসিকের পর প্রথম ১০ দিন ডিম ফোটার প্রকৃত সময় । 

  • মাসিকের পর গর্ভবতী হওয়া যায় কী ?

হ্যা, মাসিকের পর ১ম ১০ দিন খুবই গুরুত্বপূর্ণ কারণ সবচেয়ে বেশি সম্ভাবনা থাকে এই সময় ।


  • উপসংহার 

 রাব্বি হাবলি মিনাস সন্তান লাভের দোয়া সম্পর্কে আপনারা জানতে পেরেছেন বলে মনে হচ্ছে ।  পাশাপাশি এটাও খেয়াল রাখতে হবে যে সন্তান লাভের জন্য কোন প্রকারের অনৈতিক পথ অবলম্বন করা যাবে না । কোন বিদাত করা যাবে না । কোন অবৈধ পথ অবলম্বন করা যাবে না । কোন সিরিক করা যাবেনা । শিরক খুবই বড় অপরাধ । এজন্য এগুলো করা থেকে বিরত থাকতে হবে । আমরা প্রত্যেকেই চাই যে আমাদের সন্তান থাকুক ,কর্ণধার আসুক । বংশের বাতী আসুক । কিন্তু তাই বলে অবৈধ পথ নেওয়া যাবে না । কারণ আল্লাহ খুব ভালভাবে যানেন যে আপনার সন্তান হলে আপনার জন্য মঙ্গল নাকি অমঙ্গল । তাই আল্লাহর সিদ্ধান্তে খুশি থাকাই উত্তম আল্লাহ যা জানেন আমরা তা জানি না । 



Tagline:

 নেক সন্তান লাভের দোয়া,সন্তান লাভের আমল,সন্তান লাভের দোয়া,ছেলে সন্তান লাভের দোয়া,পুত্র সন্তান লাভের দোয়া,পুত্র সন্তান লাভের আমল,সন্তান লাভের দোয়া,ছেলে সন্তান লাভের আমল,পুএ সন্তান লাভের দোয়া,রাব্বি হাবলি মিনাস সন্তান লাভের দোয়া,নেক সন্তান লাভের আমল,নেক সন্তান লাভের দোয়া বাংলা,দ্রুত সন্তান লাভের দোয়া,নেককার সন্তান লাভের দোয়া,পুত্র সন্তান লাভের দোয়া ও আমল,নেক সন্তান লাভের দোয়া মিজানুর রহমান আজহারী,যাদের সন্তান হয় না,পুত্র সন্তান লাভের দোয়া,রাব্বি হাবলি মিনাস সলেহিন,রব্বি হাবলি মিনাসসলিহীন,হাসবি রাব্বি জাল্লাল্লাহ,দুই সিজদার মাঝে কি দোয়া পড়তে হয়,হাসাবি রাব্বি,নেক সন্তানের জন্য দোয়া রাব্বি হাবলি মিনাস সালেহীন prayer for a good child: rabbi hubli minas salehin,সিজদায় কিভাবে দোয়া করতে হয়,রাব্বি লা তাজারনি ফারদাও ওয়া আংতা খায়রুল ওয়ারিছিন,রব্বি লা-তাযারনি ফারদাঁও ওয়া আন্তা খাইরুল্ ওয়ারিছিন,যারা সন্তান চান কিন্তু সন্তান পান না,সন্তান লাভের আমল ও দোয়া,সন্তান লাভের ছোট্ট আমল,সন্তান লাভের নামাজ,পুত্র সন্তান লাভের নামাজ,পুত্র সন্তান লাভের কুরআনী আমল,সন্তান লাভের ৭টি কুরআনী আমল,মাসিকের কতদিন পর ডিম্বপাত হয়,মাসিকের কতদিন পরে মিলন করলে বাচ্চা হবে,মাসিকের কতদিন পর সহবাস করলে সন্তান হয়,মাসিকের কতদিন পর গর্ভধারণ হয়,মাসিকের কতদিন পর সহবাস করলে বাচ্চা হয়,মাসিকের কতদিন পর ওভুলেশন হয়,মাসিকের কতদিন পর মেলামেশা করা যায়,মাসিকের কতদিন পর সহবাস করলে বাচ্চা হয়,মাসিকের কতদিন পরে মিলন,মাসিকের কত দিন পর গর্ভবতী হয়,ওভুলেশন মাসিকের কতদিন পর হয়,মাসিকের কতদিন পর প্রেগন্যান্ট হয়,মাসিকের কত দিন পর মহিলাদের ডিম্বপাত হয়,মাসিকের কত দিন পর সহবাস করা যায়,

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url