নেককার ছেলে সন্তান লাভের তাবিজ

 

নেককার ছেলে সন্তান লাভের তাবিজ
                                                     নেককার ছেলে সন্তান লাভের তাবিজ

                                              

নেককার ছেলে সন্তান লাভের তাবিজ, ইসলামের দৃষ্টিতে ছেলে সন্তান লাভের উপায়,কখন মেলামেশা করলে ছেলে সন্তান হয়,সুস্থ ও সুন্দর সন্তান লাভের দোয়া, নেক পুত্র সন্তান লাভের দোয়া, ইত্যাদি বিষয় হল আজকের আলোচ্যবিষয় ।


নেককার ছেলে সন্তান লাভের তাবিজ

আসলে আমাদের দেশে একটি প্রচলিত নিয়ম আছে যে বেশিরভাগ মানুষিই ছেলে সন্তান চায় । কিন্তু  সরাসরি হাদিসে উল্লেখ আছে যদি কারো প্রথম সন্তান মেয়ে হয় তাহলে সে ব্যক্তি অনেক বেশি সৌভাগ্যশালী হবে । কিন্তু আমাদের সমাজ ব্যবস্থা এমনই হয়ে গেছে যে আমরা সন্তান বলতেই ছেলে সন্তান কামনা করে থাকি । এটা আমাদের সমাজে একটা প্রচলিত ভুল ধারণা । সন্তান ছেলে হোক মেয়ে হোক সবই বরকতময় যদি নেককার হয় । কারন নেককার সন্তান অনেক সময় বাপ মায়ের মাগফিরাতেরও কারন হয় ।

১. “রাব্বি হাবলি মিনাস সালেহীন” এর অনুবাদ হল - হে আমার প্রভু! আমাকে একটি সৎপুত্র সন্তান দান করুন । আমাদের নবী ইব্রাহীম  ( আ: ) উক্ত দোয়া পড়ে আল্লাহর দরবারে দোয়া করেছিলেন একটি পুত্র সন্তান লাভের আশায় । আল্লাহ তায়ালা তার কথা শুনেছিলেন ও তাকে সন্তান প্রদান করেছিলেন । তাই এই দোয়াটি খুবই ফজিলতময় ।

২. ”রাব্বি লা তাজারনী ফারাদান ওয়া আনতা খাইরুল ওয়ারিছীন ”  সুরা আম্বিয়ার এই ৮৯ নং আয়াতের অংশ যদি কেউ  প্রতি নামাজের পর তিনবার পড়ে বা তিলাওয়াত করে তাহলে তার সন্তান লাভ হবে ।


ইসলামের দৃষ্টিতে ছেলে সন্তান লাভের উপায়

 “রব্বি হাবলি মিল্লাদুনকা জুররিয়্যাতান ত্বয়্যিবাতান, ইন্নাকা সামিউদ দোয়া “

  এই দোয়াটি পাঠ করলেও আল্লাহসুবানুতায়ালা যদি চান সন্তান প্রদান করে থাকেন ।

 ”বিসমিল্লাহি আল্লাহুম্মা জান্নিবনাশ শায়তানা, ওয়া জান্নিবিশ শায়তানা মা রাজাকতানা”  সহবাসের পূর্বে যদি কেউ উক্ত দোয়াটি পাঠ করে তাহলে শয়তান তাদের থেকে দূরে সরে যায় ফলে সন্তান লাভ হয়ে থাকে ।


 কখন মেলামেশা করলে ছেলে সন্তান হয়

 আসলে সন্তান আল্লাহর দান তাই কখন মেলামেশা করলে ছেলে সন্তান হবে আর কখন মেলামেশা করলে মেয়ে সন্তান হবে এরকম কোনো সঠিক নিয়ম নেই । কারো করো মতে ভোরে মিলিত হলে ভাল হয় , তবে কংক্রিট কোনো নিয়ম জানা যায় নি ।


সুস্থ ও সুন্দর সন্তান লাভের দোয়া

 একটি সুস্থ ও সুন্দর সন্তান সবারই কাম্য তাই আল্লাহ সুবাহানাতালা সন্তান যেটাই প্রদান করুক না কেন ছেলে অথবা মেয়ে সেটাই বরকতময় আর হাদিসে তো সরাসরি উল্লেখ আছে যার প্রথম সন্তান মেয়ে সে অনেক সৌভাগ্যশালী ।

নেককার ছেলে সন্তান লাভের তাবিজ
                                             নেককার ছেলে সন্তান লাভের তাবিজ 

নেক পুত্র সন্তান লাভের দোয়া

 “আমালে কুরআনী” গ্রন্থে উল্লেখ আছে যদি আপনি চান বইটি সংগ্রহ করে দেখতে পারেন এই গ্রন্থে সন্তান লাভের উপায় লিখা আছে । সেই অনুযায়ী আমল করে দেখতে পারেন । সেখানে আছে যে  “আলমুতাকাব্বিরু” শব্দটি স্ত্রীর সাথে মিলিত হবার পূর্বে    যদি ১০ ( দশ ) বার পাঠ করে । তাহলে ইনশাআল্লাহ আল্লাহসুবানু তায়ালা তাকে নেককার সন্তান প্রদান করবেন । ( উর্দু আমালে কুরআনী – ১৪০ , সম্ভবত এটার বাংলা ভারশন আপনি পেয়ে যাবেন যে কোন বড় দোকানে )

 

রাব্বি হাবলি মিনাস সন্তান লাভের দোয়া

“রাব্বি হাবলি মিনাস সালেহীন” । আমাদের নবী ইব্রাহীম  ( আ: ) উক্ত দোয়া পড়ে আল্লাহর দরবার থেকে করে  একটি পুত্র সন্তান লাভ করেছিলেন ।


  • ছেলে সন্তান লাভের দোয়া কী ?

অনেক দোয়া আছে তার মধ্যে ছোট্ট এবং সহজ একটি দোয়া হল - রাব্বি হাবলি মিনাস সালেহীন । 


বেশি বেশি দোয়া করতে পারেন, যেমন - রাব্বি হাবলি মিনাস সালেহীন । তাছাড়া রাতের ১ম প্রহর বা রাত ১২ টা এর মধ্যে সহবাস করা ।


  • ছেলে সন্তান লাভের আমল কী ?

আমাদের নবী হযরত ইব্রাহীম ( আ: ) আল্লাহর নিকট দোয়া করেছিলেন একটি সৎ পুত্র সন্তান এর জন্য দোয়াটি হল - রাব্বি হাবলি মিনাস সালেহীন ।


  •  নেককার কন্যা সন্তান লাভের দোয়া কী ?

আল্লাহ তায়ালা যাকে খুশি ছেলে আর যাকে খুশি মেয়ে দিবেন । আসলে মেয়ে সন্তান লাভের জন্য বিশেষ দোয়া নাই ।


শেষ কথা 

আশাকরি নেককার ছেলে সন্তান লাভের তাবিজ সম্পর্কে আপনারা জানতে পেরেছেন । আসলে ছেলে হোক মেয়ে হোক আল্লাহ তায়ালা যেটা দেন সেটাই ভাল । কারন আল্লাহ জানেন যে ছেলে হলে আপনার বেশি ভাল হবে নাকি মেয়ে হলে । আপনি হয়ত ভাবছেন আমার ছেলে হলে ভাল হত কিন্তু আল্লাহ জানে যে আপনার জন্য ছেলের চেয়ে মেয়ে হলে কষ্ট কম হবে । তাই আল্লাহ যা দিবেন চেয়ে নেওয়ার থেকে সেটাই উত্তম ।   

এরকমআরো জানুন 



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url