সিরাতুল মুনতাহা নামের অর্থ কি

 

সিরাতুল মুনতাহা নামের অর্থ কি
                                                               সিরাতুল মুনতাহা নামের অর্থ কি 


আজকে আমরা আলোচনা করব সিরাতুল মুনতাহা নামের অর্থ কি,মুনতাহা নামের ইসলামিক অর্থ কি,সিরাতুল নামের অর্থ কি,জান্নাতুল মুনতাহা নামের অর্থ,সিদরাতুল মুনতাহা কি,মুনতাহা তাসনিম নামের অর্থ কি ইত্যাদি বিষয় নিয়ে। তাই পুরো অনুচ্ছেদটি মনোযোগ দিয়ে পড়ে ভালোভাবে বুঝে নিবেন । ধন্যবাদ । 

  • সিরাতুল মুনতাহা নামের অর্থ কি 

সিরাতুল মুনতাহা একটি ইসলামিক নাম। সিরাতুল মুনতাহা নামের বাংলা ও আরবি অর্থ হল কুল গাছ বা বরই গাছ বা বড়ই গাছ । 

মুনতাহা নামের ইসলামিক অর্থ কি

আসলে ইসলামিক নাম একটি মুসলিম পরিবারের লোক হিসেবে আমাদের সকলের জন্যই গুরুত্বপূর্ণ । এই মুনতাহা নামের ইসলামিক অর্থ হলো সমাপ্তি বা শেষ । আর মুনতাহা নামের বাংলা অর্থ হল আকাঙ্ক্ষা । 

সিরাতুল নামের অর্থ কি

আসলে সিরাতুল নামের অর্থ  হল সহজ, সরল , সোজা । 

  • জান্নাতুল মুনতাহা নামের অর্থ

জান্নাতুল মুনতাহা নামটি ইসলামিক নাম আর এই জান্নাতুল নামের অর্থ হল উদ্যান, বাগান এবং মুনতাহা নামের অর্থ হল শেষ বা পরিষমাপ্তি । 

সিদরাতুল মুনতাহা নাম রাখা যাবে কিনা 

মূলত সিদরাতুল মুনতাহা  নামটি একটি ইসলামিক নাম । আর এই নামে ইসলামের ইতিহাসে বিখ্যাত কুলগাছের উল্লেখ আছে মিরাজের ঘটনাতে । তাই বলা যায় অবশ্যই সিদরাতুল মুনতাহা নামটি রাখা জাবে এবং এটি ফজিলতময় একটি নাম । 

  • মুনতাহা তাসনিম নামের অর্থ কি

নামটি ইসলামিক নাম । মুনতাহা অর্থ হল শেষ সীমানা আর তাসনিম নামের  অর্থ হল উন্নত, উচু । তাই বলা যায় মুনতাহা তাসনিম নামের অর্থ হল উচু শেষ সীমানা । 

আমরা হুজুরপাক ( স : ) এর মিরাজের কাহিনীতে জানতে পারি মূলত এই সিদরাতুল মুনতাহার কথা। এই সিদরাতুল মুনতাহা হল সীমান্তের কুলগাছ  । এই গাছের পাতাগুলো হাতির কানের মত এবং পাতার ফলা গুলো কলসির মত এবং আরো জানতে পারি যে স্বর্ণের পতঙ্গগুলো উড়াউড়ি করতে থাকে এই গাছকে ঘিরে । 


সিরাতুল মুনতাহা নামের অর্থ কি

 

সিরাতুল মুনতাহাযুক্ত কিছু নাম 

১.) সিরাতুল মুনতাহা আহমেদ ২.) সিরাতুল মুনতাহা শেখ ৩.) সিরাতুল মুনতাহা হক ৪.) সিরাতুল মুনতাহা মাহতাব ৫.) সিরাতুল মুনতাহা নাওয়ার ৬.) সিরাতুল মুনতাহা শিকদার ৭.) সিরাতুল মুনতাহা খন্দকার ৮.) সিরাতুল মুনতাহা জাহান ৯.) সিরাতুল মুনতাহা ইসলাম ১০.) সিরাতুল মুনতাহা নূর ১১.) সিরাতুল মুনতাহা সুলতানা ১২.) সিরাতুল মুনতাহা খাতুন ১৩.) সিরাতুল মুনতাহা হাসান ১৪.) সিরাতুল মুনতাহা পারভীন ১৫.) সিরাতুল মুনতাহা হাসান ১৬.) সিরাতুল মুনতাহা সাবেরা ১৭.) সিরাতুল মুনতাহা আলম ১৮.) সিরাতুল মুনতাহা আক্তার ১৯.) সিরাতুল মুনতাহা খানম ২০.) সিরাতুল মুনতাহা বেগম ।

শেষ কথন 

পরিশেষে বলা যায় যে আশকরি আপনারা সিরাতুল মুনতাহা নামের ইসলামিক অর্থ কি জানতে পেরেছেন । 


Tag: ট্যাগ: সিরাতুল মুনতাহা নামের অর্থ কি,মুনতাহা নামের ইসলামিক অর্থ কি, সিরাতুল নামের অর্থ কি,  সিদরাতুল মুনতাহা নাম রাখা যাবে কিনা, সিদরাতুল মুনতাহা কি, মুনতাহা তাসনিম নামের অর্থ কি

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url