স্বপ্নে প্রধানমন্ত্রীকে দেখলে কি হয় - ইসলামিক দৃষ্টিতে

         

স্বপ্নে প্রধানমন্ত্রীকে দেখলে কি হয়
                                                             স্বপ্নে প্রধানমন্ত্রীকে দেখলে কি হয় 


স্বপ্নে প্রধানমন্ত্রীকে দেখলে কি হয়, আমাদের মধ্যে অনেকেই আছেন যে মাঝে মাঝে বেশ কিছু সপ্ন দেখে থাকেন এবং সেই সপ্নের মানে জানার জন্য ব্যকুল হয়ে থাকেন । কিন্তু স্বপ্নের ব্যাখ্যা সম্পর্কে সম্যক ধারণা না থাকার কারনে তারা জানতে পারেন না যে তার স্বপ্নের ব্যাখ্যাটি ভাল না খারাপ । কারণ সপ্নের ব্যাখ্যার কথা চিন্তা করলে এটা প্রথমে মাথায় আসে যে এই সপ্নের ব্যাখ্যাটি কি ভাল হবে না খারাপ হবে ।আজকে আমরা সেই বিষয়ে আলোচনা করব । আপনারা পুরো অনুচ্ছেদটি পড়ার মাধ্যমে আপনাদের পশ্নের সমাধান করুন । 


স্বপ্নে প্রধানমন্ত্রীকে দেখলে কি হয়  ? 

আসলে যদি স্বপ্নে কেউ প্রধানমন্ত্রীকে দেখে তাহলে সেটা  খুব ভালো সপ্ন কিন্তু অবস্থার উপর নির্ভর করে যে রাগন্বিত অবস্থায় না সাভাবিক অবস্থায় সেটাও অনেক ক্ষেত্রে মিনিং বদলে ফেলে সপ্নের । যদি ধরেন আপনি দেখলেন যে প্রধানমন্ত্রীর সাথে মিটিং করছেন তাহলে এটা বেশ ভালো স্বপ্ন এটা নির্দেশ করে কিন্তু যদি দেকেন যে তিনি রাগ করে আছেন বা ক্ষিপ্ত হয়ে আছেন আপনার উপর তাহলে কিন্তু আবার সেটা খারাপ কিছুর নির্দেশ করে মানে আপনি বড় কোন ঝামেলায় পড়ার সম্ভা্না থাকবে । যদি আবার কেউ দেখেন যে তার সাথে মোসাফা করছেন তাহলে কিন্তু মান সম্মান বাড়ার সম্ভাবনা থাকবে । আবার যদি দেখেন যে আপনি প্রধানমন্ত্রীর সাথে বসে আড্ডা বা গলপ করছেন তাহলে বুঝবেন আপনার ডেজিগনেশন বাড়া বা গুরুত্ব বাড়া, বা ভালো শুভ কিছু হবে । 

আবার দেখলেন যে প্রধানমন্ত্রীর দেহরক্ষীদের বা বডিগার্ডদের তাহলে বুঝবেন আপনি সমস্যা থেকে মুক্তি পাবার সম্ভাবনা, বা বিপন থেকে মুক্তি পাবেন । কেউ যদি আবার দেখে যে সে নিজেই প্রধানমন্ত্রী হয়ে গেছে তাহলে বুঝবেন বড় কোন পদ হোল্ড করা বা সর্বোচ্চ ভাল কিছু হওয়ার সম্ভবনা আছে ।এমনকি আপনি ভালো কিছু অর্জন করলেন যেটা আপনার কল্পনার বাইরে ছিল।আবার ভালো বড় কোন পোস্টে চাকুরী হল সেটাও হতে পারে যদি আপনি একজন জব প্রত্যাশী লোক হয়ে থাকেন । অনেকে আবার দেখেন যে সরকার সুন্দরভবে দেশ চালাচ্ছেন মানে তখন বুঝতে হবে যে আপনি ভাল থাকবেন কারো দারা শোষণ হবেন না বা ন্যায় বিচার কিন্তু আপনি পেয়ে থাকবেন । সেটাও একদিক থেকে ভালোই আমি মনে করি । অনেকেতো আবার স্বপ্নের মধ্যে প্রধানমন্ত্রীর কন্ঠস্বরও শুনতে পান । তবে এটাও ভালো স্বপ্ন কারন এটার ফলে শুভ সংবাদ আপনি শুনতে পাবেন । ধরুন ভলো চাকুরী, বিদেশ গমন, উচ্চপদ লাভ করা যদি আপনি চাকুরী করেন, ব্যবসা করলে ভালো অংকের প্রফিটের সংবাদ পাওয়া ইত্যাদি । 

আবার কেউ দেখে প্রধানমন্ত্রী অভিবাদন জানাচ্ছে তাহলে বুঝবেন সেটাও ভাল স্বপ্ন কারন এর ফলে আপনার পজিশন উন্নত হবে, আপনি আনুকূল্য পাবেন সমাজের প্রভাবশালী ব্যক্তিদের নিকট হতে, আপনি ওপরে উঠবেন মানুষ আপনাকে মান্য করবে । কেউ কেউ আবার দেখেন যে প্রধানমন্ত্রীর সাথে হাটছেন তাহলে বুঝতে হবে এটা খুবই ভালো একটা স্বপ্ন কারন আপনার ধনি বা বড়লোক হওয়ার সম্ভাবনাকে নির্দেশ করে । এটা প্রমাণিতও হয়েছে যে যিনি উক্ত স্বপ্ন দেখেছেন তিনি বেশ ধনি হয়েছিলেন । অনেক সময় ধনী লোকের মেয়েকে বিয়ের মাধ্যমেও বড়লোক হতে পারেন সেটাও হতে পারে । আবার যদি মানসিকভাবে আমরা যদি বিবেচনা করি যে একজন মানুষ কেন প্রধানমন্ত্রীকে দেখে থাকেন তার কারন হল তিনি হয়ত মনে মনে এমন কোন প্রভাবশালীর সহযোগীতা পেতে চান যার মাধ্যমে তার সমস্যার সমাধান হবে । তবে সাধারনভাবে বলা যায় এটা ভালো স্বপ্ন । কারণ স্বপ্নে প্রধানমন্ত্রীকে দেখলে প্রভাব বাড়ে, পদন্নতি হয় চাকুরী ক্ষেত্রে, লাভ হয়, ভাগ্য খুলে যায়, মান বৃদ্ধি, প্রেসটিজ বৃদ্ধির সম্ভাবনা থাকে । এমনকি যদি কোন উচ্চ পদস্থ ব্যাক্তিকেও স্বপ্নে দেখা যায় তাহলেও ভালো হওয়া, বা সম্মান বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা থাকে । 


স্বপ্নে রাষ্ট্রপ্রধান দেখলে কি হয় 

প্রকৃতপক্ষে রাষ্ট্রপতিকে স্বপ্ন দেখেন এরকম লোকের সংখ্যা খুবই কম থাকে । রাষ্ট্রপতিকে স্ব্প্নে দেখেছেন বেশি পাওয়াই যায় না । তবে রাষ্ট্রপতিকে স্বপ্নে দেখা খুবই ভালো ব্যপার ও ভালো স্বপ্ন । কারণ যারা রাষ্ট্রপতিকে স্বপ্ন দেখে থাকেন তাদের ভাগ্য খুলে যাওয়ার পসিবিলিটি ভুব বেশি থাকে । সাফল্য অর্জন , বিশেষ খ্যাতি, ধনী হওয়া, বা ধনী লোকের সাহায্য পাওয়া, গৌরব লক্ষণ, বা কর্মক্ষেত্রে প্রমোটেড হওয়া, বিশেষ কোন ব্যক্তির সহযোগিতা পাওয়ার লক্ষনকে বোঝায় । 


স্বপ্নে দেশের রাজাকে দেখলে কি হয় 

আসলে রাজাকে স্বপ্নে দেখা খুবই সৌভাগ্যের বিষয়, যদি কেউ  এটা দেখে থাকে তাহলে তার অর্থ সংকট ঘুচে যাবে খুবই তাড়াতাড়ি এবং আপনি প্রচুর টাকা পয়সা পেতে চলেছেন । আসলে খুবই কম সংখক লোক এই রাজার স্বপ্ন দেখে থাকে । যে এই স্বপ্ন দেখল মানে সে প্রচুর ইনকাম করবে, টাকা পয়সার প্রচুর ট্রানজেকশান হবে, এক কথায় এটি শুভফল বয়ে আনবে । আবার পজেটিভ কিছুর ইঙ্গিত প্রদান করা হয় উক্ত স্বপ্নের মাধ্যমে । 


স্বপ্নে নেতা দেখলে কি হয়  ? 

স্বপ্নে নেতাকে দেখলেও ভাল কিছুর ইশারা করা হয় । যদি অবিবাহিত মহিলা দেখে থাকেন তাহলে তার ভাল যায়গায় বিয়ে হওয়ার সম্ভাবনা থাকে , আর্থিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা থাকে , চাকরির সুযোগ , উচ্চপদ পাওয়ার সুযোগ থাকে । তবে কিছুটা নেতার দৃষ্টিভঙ্গির উপর নির্ভর করে যদি নেতা তার প্রতি সদয় থাকেন বা পজিটিভ থাকে স্বপ্নের মধ্যে তাহলে বেশ ভাল না হয় আবার মিনিং বা ব্যাখা হবে আবার অন্যরকম । 

  • স্বপ্নে রাজা বাদশা দেখলে কি হয়  ?

স্বপ্নে রাজা বাদশাদের দর্শন করা সবার ভাগ্যে থাকে না । আমরা অনেকেই এই কাহিনীটি জানি যে বাদশা ফাহাদকে যে নারী দেখেছিল তার অনেক মঙ্গল হয়েছে । তাই এই  ইতিহাসের মাধ্যমেও বোঝা যায় যে রাজা বাদশা স্বপ্নে দেখলে তার চারিদিক থেকে সুসংবাদ আসতে থাকে টাকা পয়সা, খ্যাতি , জশ ইত্যাদি । এটা আবার ম্যান টু ম্যান ভ্যারি করে । যেমন যদি একজন অবিবাহিত মহিলা দেখে থাকেন তাহলে তার বিবাহের ব্যবস্থা হয়ে থাকে। যদি অসহায় কেউ দেখে থাকে তাহলে তার সাহায্যকারী পাওয়া যায় খুব সহজেই, আবার যদি কোন পরিক্ষার্থী দেখে থাকে স্বপ্নটি তাহলে তার পরীক্ষা হবে অনেক ভাল , আবার যদি কোন নারী গর্ভকালীন দেখে থাকেন সপ্নটি তাহলে তার জন্য সুস্থ, সবল , কল্যাণকর একটি সন্তানের ব্যবস্থা আল্লাহসুবানু তায়ালা করে থাকেন । আবার যদি কোন রোক ব্যবসা করে থাকেন তাহলে তার জন্য ব্যবসায় প্রচুর সফলতা নির্দেশ করে । 


  • স্বপ্নে প্রধানমন্ত্রীকে দেখলে কি হয় ইসলামিক ব্যাখ্যা  কি ? 

স্বপ্ন ৩ প্রকার – ভাল , খারাপ, ও দ্বিবাস্বপ্ন ( জাগ্রত অবস্থায় ) । ভাল ভাল স্বপ্ন আমরা পাই আল্লাহ হতে আর খারাপটা পাই শয়তান থেকে । হাদিসেও আছে যে খারাপ স্বপ্ন দেখা মাত্রই ৩ বার বা দিকে থুতু দিতে  ( আবু দাউদ ) । জেগে জেগে চিন্তা ভাবনা করে যেটা আমরা ভাবি সেটা হল দ্বিবা স্বপ্ন । আসলে স্বপ্ন নিয়েও হাদিসের বহু উক্তি আছে । তাই খারাপ স্বপ্ন দেখা মাত্রই আমাদের সকলের দায়িত্ব আল্লাহর নিকট দোয়া চাওয় বেশি বেশি করে দোয়া করা কারণ খারাপ স্বপ্ন শয়তান দেখায় ।  


সমাপনী লেখা 

স্বপ্নে প্রধানমন্ত্রীকে দেখলে কি হয় ? এই প্রশ্নের সঠিক উত্তর পেয়েগেছেন বলে আশা রাখি । তাছাড়াও স্বপ্নে প্রধানমন্ত্রীকে দেখলে কি হয় ইসলামিক ব্যাখাও পাশাপাশি প্রদান করা হয়েছে । স্বপ্নে রাজা বাদশা নেতা দেখলে কি হয় সেটার ফলাফল কি ভালো না খারাপ সব প্রশ্নের উত্তর মোটামুটি পেয়ে গেছেন বলে প্রতীয়মান আমাদের নিকট । এই রিলেটেড নিত্য নতুন আরো অনুচ্ছেদ পড়ার জন্য আমাদের সাইটটি মার্ক করে রাখুন ধন্যবাদ । 



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url